| |
               

মূল পাতা রাজনীতি ডা. জাফরুল্লাহ চৌধুরী- মির্জা ফখরুল একসঙ্গে যায় না : মান্না 


ডা. জাফরুল্লাহ চৌধুরী- মির্জা ফখরুল একসঙ্গে যায় না : মান্না 


রহমত ডেস্ক     02 March, 2022     11:12 PM    


নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর একসঙ্গে যায় না। একই ইনভাইটেশন কার্ডে তাদের দুই জনের নাম লেখা। এই দুইটা জিনিস একসাথে যাবে নাকি? বহুদিন ধরে দেখছি, যায় না। আমি জানি না এখানে ফখরুল কেন আসেন নাই। উনি অসুস্থতার কথা বলেছেন, হয়তো এজন্যই আসেননি। তবুও আমি বিএনপির নেতাদেরকে বলছি, আওয়ামী লীগ চলে গেলে, ভোট হলে, আপনারা ক্ষমতায় আসবেন? লড়াই যখন করছি, সেই লড়াইয়ে যেন জনগণের অধিকার যথাযথভাবে প্রতিষ্ঠা করতে পারি সেজন্য তার (মির্জা ফখরুল) জাফরুল্লাহর পরামর্শ নিতে হবে।

বুধবার (২ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের মিলনায়তনে জেএসডি আয়োজিত ‘২ মার্চ ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবসের ৫১তম বছর ও বাঙালির তৃতীয় জাগরণের মাইলফলক’ শীর্ষক এক স্মৃতিচারণমূলক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। স্মৃতিচারণমূলক সভায় উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী, জেএস‌ডির সভাপ‌তি আ স ম আবদুর রব, গণফোরামের সভাপতি মোস্তফা মহসিন মন্টু, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর প্রমুখ।

মান্না বলেন, যারা ভোট হরণ করেছে, ভোটের অধিকার কেড়ে নিয়েছে, যাদের আমলে হাজার হাজার কোটি টাকা পাচার হয়েছে, তাদের বিচার হবে না এটা কি হয়? আমরা সবাই বিশ্বাস করি, আন্দোলন করলে সরকার পতন হবে। আমরা চাই রাজনৈতিক মাধ্যমে সরকারের পতন হোক। আর তা যদি না হয় তাহলে সঠিক রাজনীতি, সঠিক দিকনির্দেশনা, সঠিক আন্দোলন, সঠিক বক্তব্যে যেতে হবে। নিজ নিজ জায়গা থেকে জনগণকে ঐক্যবদ্ধ করতে হবে।